[gtranslate]

হিন্দু নারীর অন্তিম ইচ্ছে মেনে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করল মুসলিমরা-


ডেস্ক রিপোর্ট
প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২২, ৯:১৪ অপরাহ্ণ / ১৬১
হিন্দু নারীর অন্তিম ইচ্ছে মেনে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করল মুসলিমরা-

ছবি-সংগৃহীত

ভারতের কর্নাটক রাজ্যের মহীশুর শহরে এক হিন্দু নারীর শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করল স্হানীয় মুসলিরা। মৃত্যুশয্যায় ঐ নারীর অন্তিম ইচ্ছে ছিল এটাই।আর তার সে ইচ্ছে পূর্ন করে সহঅবস্হানের অনন্য নজির স্হাপন করল মুসলিমার।

সোমবার আলজাজিরা জানায়,জায়ামা নামের ঐ হিন্দু নারীর লাশ মুসলিরা নিজেদের কাঁদে করে নিয়ে গিয়ে শেষকৃত্য সারেন।এ সংক্রান্ত একটি ভিডিও শনিবার সামাজিক গনমাধ্যমে      ছড়িয়ে পড়ে।ভারতীয় একাধিক সংবাদ মাধ্যম জানায়,জায়ামা ও তার পরিবার দীর্ঘ ৪০ বছর মহীশুরের একটি মুসলিম অধ্যুষিত মহল্লায় বসবাস করতেন।সেই সূত্রে সেখানকার মুসলিম পরিবারের তাদের সম্পর্ক ছিল বেশ গভীর।

মৃত জাযামার এক স্বজন ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানায়,জায়ামা বেশ কয়েক সপ্তাহ যাবত অসুস্হতায় ভূগছিলেন।এর মধ্যে তিনি জানালেন তার অন্তিম ইচ্ছে।মুসলিম যুবকরা তার শেষকৃত্য সম্পন্ন করুক।সেটিই হলো।

জায়ামার ছেলে বলেন,আমার মা জানিয়েছিল যে,যখন তিনি মারা যাবেন তখন যেন মুসলিম ছেলেরা তার শেষকৃত্য সম্পন্ন করেন।মায়ের শেষকৃ্ত্যের দিনটি শুক্রবার ছিল।মুসলিমরা জুমার নামাজ আদায় করে যথারীতি নিয়ম মেনে আমার মাকে বিদায় দিয়েছেন।স্হানীয় মুসলিমদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভাষা খুঁজে পাচ্ছি না।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়,মুসলিমরা শেষকৃত্য করায় ঠিক যেন ইসলামী দাফনের মত দেখাচ্ছিল।কিন্তু হিন্দু বিশ্বাস মতে সর্বশেষ ঐ নারীকে আগুনে পোড়ানো হয়।

সূত্র-আলজাজিরা অবলম্বনে-

বিডি টুডে নিঊজ

চট্টগ্রাম থেকে প্রকাশিত/